অনলাইনঃ প্রফেশনাল ডিজিটাল মার্কেটিং কোর্স মাত্র ৩০০০ টাকায়

অনলাইনঃ প্রফেশনাল ডিজিটাল মার্কেটিং কোর্স

ডিজিটাল মার্কেটিং কি?

সহজ কথায় কোন কম্পানীর প্রোডাক্ট, সার্ভিস বা যেকোন বিজ্ঞাপণ ডিজিটাল মাধ্যম ব্যবহার করে হাজার হাজার কাস্টোমার বা ক্লাইন্টের কাছে উপস্থাপণের নামই হল ডিজিটাল মার্কেটিং। ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইজের মাধ্যমে (যেমন- মোবাইল, কম্পিউটার, ল্যাপটপ ইত্যাদি)সার্চ ইন্জিন, ওয়েবসাইট, ইমেইল, ও সামাজিক যোগাযোগের মাধ্যমে ক্রেতা বা ভোক্তার কাছে সুন্দর ও সহজভাবে উপস্থাপণ করা হচ্ছে ডিজিটাল মার্কেটিং।

 

 

ডিজিটাল মার্কেটিং ও ডিজিটাল মার্কেটার কেন প্রয়োজন ?
প্রযুক্তি ও সময়ের বদলে যাওয়া মানুষকেও বলদাতে বাধ্য করেছে। একটা সময় মানুষ যখন মাঠে খেলাধুলায় সময় কাটাত তারা এখন বদলে গিয়ে ফেসবুক আর ইউটিউবেইনিজেদের আনন্দ দিতে বেশি পছন্দ করছে। তেমনি আগের যুগের রেডি, টেলিভিশন, পত্রিকায় বিজ্ঞাপণ গুলো অনলাইন মিডিয়াতে পুরটা স্থান নিয়ে বসেছে। মার্কেটিং এর ভাষাটাই এমন যেখানে ট্রাফিক বেশি সেখানেই মার্কেটিং আর সম্ভাবনা।

ডিজিটাল মার্কেটিং সেটিকে আরো একটু মডিফাই করে টারগেট মার্কেটিং এর জগতে প্রবেশ করিয়েছে। যার কারণে ডিজিটাল মার্কেটিং কোম্পানীর মালিক আর উদ্যোক্তাদের চোখের মণি হয়েছে। গতানুগতিক মার্কেটিং তাই তার ছন্দ হারিয়ে ডিজিটাল মার্কেটিং এর ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। বর্তমানে অনলাইন ভিত্তিক হাজারো প্রতিষ্ঠান আর বড় বড় কোম্পানি যতদ্রুত ডিজিটাল মার্কেটিং এর ওপর ঝুঁকেছে সেই তুলনায় ডিজিটাল মার্কেটারের সংখ্যা নিতান্ত্যই কম। এই কারণে ডিজিটাল মার্কেটিং পেশার এখন আকাশচুম্বী চাহিদা।

আপনি যদি জানতে চান বর্তমানে কোন পেশাটি সবচেয়ে চাহিদা সম্পন্ন, তাহলে উত্তর হচ্ছে ডিজিটাল মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং এমন পেশা যার মার্কেট ডিমান্ড সব সময় বাড়বে, কমার কোন সম্ভাবনা নেই।ফ্রিল্যান্সিং মার্কেটের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশের লোকাল মার্কেটে অনলাইন থেকে শুরু করে বড় বড় কোম্পানীতে রয়েছে ডিজিটাল মার্কেটারের ব্যাপক চাহিদা।

যেকোন পেশা গ্রহণ করার পূর্বে আপনাকে চিন্তা করতে হবে তার ভবিষ্যত কতদূর। একটা সময় আসবে যখন অনেক কর্মজীবী মানুষ তাদের চাকুরী হারাতে থাকবে শুধু মাত্র প্রযুক্তি জ্ঞানের অভাবে। গতানুগতিক ট্রেডিশনাল মার্কেটকে পেছনে ফেলে সামান্য বাজেটে কাস্টোমার এনগেইজমেন্টের মাধ্যমে সঠিক সেলস ফানেল ব্যবহার করে সেল জেনারেট করা ডিজিটাল মার্কেটারের প্রধান কাজ। যার কারণে স্বভাবতই বলা চলে একজন ডিজিটাল মার্কেটার যেকোন কোম্পনীর জন্যই একটি ট্রাম কার্ড।

ডিজিটাল মার্কেটিং পেশা কাদের জন্য ও কি লাভঃ
💎যারা মার্কেটিং নিয়ে পড়াশোনা করেছেন অথবা করছেন তাদের জন্য সব থেকে বেশি উত্তম ।
💎উদ্যোক্তা হতে চান, আপনার জন্য স্ট্রাটেজি গুলো অতিব জরুরি
💎অনলাইনে ইনকামের জন্য সময়পোযোগি পেশা।
💎ফ্রিল্যান্সিং করার অন্যতম উপায়।
💎বর্তমানে জব মার্কেটে সহজে ভাল বেতনের জবের জন্য এর চেয়ে ভাল কিছু নেই ।
💎ডিজিটাল মার্কেটিং এর প্রতিটি সেক্টর থেকে আলাদা আলাদা ভাবে ইঙ্কাম করা সম্ভব।

কোর্স সম্পন্ন করার কৌশনঃ
থিউরি+প্রাক্টিক্যাল+অ্যাসাইনমেন্ট+কেস স্টাডি+ইভালুয়েশন+সার্টিফিকেট= ডিজিটাল মার্কেটার।

ক্লাস মাধ্যমঃ ইউটিউব লাইভ/স্কাইপি/জুম
ক্লাসের সময়ঃ শুক্রবার ও রবিবার (রাত ১০ টা – রাত ১২ টা)

 

কোর্স মেন্টরঃ
মাহিদুল ইসলাম সৈকত স্যার
ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট
সি ই ও- ফোরসাইট আইটি
mmi.shoikot@gmail.com
Call: 01994121931
 

বিস্তারিত কোর্স প্ল্যান (ফোরসাইট আইটি হতে প্রদত্ত)
https://bit.ly/2PmcYb5

সরাসরি অফিসে এসে অর্থাৎ অনলাইনে ক্লাস করতে না চাইলে ফোরসাইট আইটি ইন্সটিটিউটে যোগাযোগ করুন।
অফিসিয়াল পেজঃ https://www.facebook.com/foresight.it.support
🚪যোগাযোগঃ শাহআলী প্লাজা, ১০ তলা, অফিস স্পেস নং ১০১৮,
মিরপুর-১০, ঢাকা ১২১৬